শিরোনাম :
চাঁপাইনবাবগঞ্জের বালু গোদাগাড়ীতে মজুত করাকে কেন্দ্র করে প্রতিপক্ষের দৌঁড়-ঝাঁপ গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার!
দুর্গাপুরে পুকুরে বিষ প্রয়োগ করে ৪০০ মণ মাছ নিধন, গ্রেপ্তার ১

দুর্গাপুরে পুকুরে বিষ প্রয়োগ করে ৪০০ মণ মাছ নিধন, গ্রেপ্তার ১

দূর্গাপুর প্রতিনিধি : রাজশাহীর দুর্গাপুর উপজেলায় পুকুরে বিষ দিয়ে ৪০০ মণ মাছ নিধনের অভিযোগে থানায় মামলা হয়েছে।

এ মামলায় পুলিশ শাওন রহমান (২২) নামে এক যুবককে গ্রেপ্তার করেছে। শাওন উপজেলার দেবীপুর গ্রামের আজিজুর রহমানের ছেলে। সোমবার দুপুরে দেবীপুর স্কুলবাজার থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

এর আগে রোববার রাতে ভুক্তভোগী মাছ চাষি আবদুল আওয়াল মোল্লা শাওনসহ পাঁচজনের বিরুদ্ধে দুর্গাপুর থানায় মামলা করেন। অন্য আসামিরা হলেন, আজিজুর রহমান (৪৫), জালাল উদ্দিন (৪২), দেলোয়ার হোসেন (৩৫) ও সফির বাবু ওরফে দিনু (৩৫)। চাঁদা না দেয়ায় তারা পুকুরে বিষ প্রয়োগ করেন বলে মামলার এজাহারে দাবি করেছেন মাছ চাষি আবদুল আওয়াল মোল্লা।

মামলা সূত্রে জানা গেছে, সম্প্রতি আসামিরা আওয়ালের কাছে পাঁচ লাখ টাকা চাঁদা দাবি করেন। কিন্তু চাঁদা না দেয়ার কারণে তারা পুকুর পাড়ে আওয়ালের টিনের ঘর ভেঙে দেন। এছাড়া তারা মাছের খাবার নষ্ট করেন এবং পুকুরপাড়ের কলাগাছের কলা ও আম গাছ থেকে আম পেড়ে নিয়ে যান।

এ নিয়ে আওয়াল মামলা করেন। আদালতে এ মামলার ধার্য দিন ছিল গত ১৩ জুন। এদিকে মামলার পর এবার ১০ লাখ টাকার জন্য চাপ দিচ্ছিলেন আসামিরা। কিন্তু চাঁদা না দেয়ার কারণে গত ১৩ জুন তারা দুর্গাপুরের ডহর বিলে দেবীপুর গ্রামের বাসিন্দা আওয়ালের ইজারা নেয়া ২৫ বিঘা জমির পুকুরে বিষ ঢেলে দিয়ে আদালতে যান।

দুর্গাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল মোতালেব বলেন, পুকুরে বিষ দেয়ার কারণে প্রায় ৪০০ মণ মাছ মরে গেছে। এতে প্রায় ৬০ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে মাছ চাষি আওয়াল দাবি করেছেন। তার মামলার আসামি শাওনকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। অন্য আসামিদেরও গ্রেপ্তারের চেষ্টা চলছে বলেও জানান দুর্গাপুর থানা পুলিশের এই কর্মকর্তা।

মতিহার বার্তা ডট কম – ১৭ জুন- ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply